No icon

অরবিন্দ নিয়ে এলো ইন্টেলিফেব্রিক্স ব্র্যান্ডের অধীনে এক যুগান্তকারী অ্যান্টি-ভাইরাল কাপড়

•অরবিন্দ  লিমিটেড সুইজারল্যান্ডের হেইক (HeiQ) এর সাথে অংশীদারিতে ভারতে এই ধরনের হেইক ভাইরোব্লক ফ্যাব্রিক নিয়ে এলো 

•অরবিন্দ এই উন্নত প্রযুক্তি ব্যবহার করে অ্যান্টি-ভাইরাল শার্টিং সুটিং এর কাপড়, রেডিমেড জামাকাপড় এবং ফেস মাস্ক বানাবে  

সাধারণত পোশাক ফ্যাশনের সাথে যুক্ত কিন্তু যখন গোটা বিশ্ব কোভিড-১৯ সংকটের মুখোমুখি করছে তখন আমাদের  প্রতিদিনের  জীবনে প্রয়োজন এক অ্যান্টি ভাইরাল কাপড়ের পোশাক। ভারতের শীর্ষস্থানীয় টেক্সটাইল উৎপাদন ও বিক্রয়কারী কোম্পানি অরবিন্দ লিমিটেড আজ তার  "ইন্টেলিফেব্রিক্স" ব্রান্ডের অধীনে ভারতে প্রথমবার নিয়ে এলো অ্যান্টি-ভাইরাল টেক্সটাইল প্রযুক্তি। সুইজারল্যান্ডের অগ্রণী টেক্সটাইল উদ্ভাবক HeiQ Materials AG ও তাইওয়ানের অগ্রণী স্পেশালিটি কেমিক্যাল কোম্পানি M/S Jintex Corporation এর সাথে অংশীদারিত্বে অরবিন্দ লিমিটেড ভারতে প্রথমবার এই যুগান্তকারী প্রযুক্তিতে কাপড় উৎপাদন করবে। 

গবেষণায় দেখা গেছে ভাইরাস ও ব্যাকটেরিয়া জামাকাপড়ের উপরে দুইদিন পর্যন্ত সক্রিয় থাকতে পারে।হেইক ভাইরোব্লক দিয়ে তৈরী পোশাক সক্রিয়ভাবে ভাইরাস প্রতিরোধ করে । এই পোশাকের সংস্পর্শে এলে  ভাইরাস নষ্ট হয়ে যায় ফলে রোগজীবাণু কাপড়ের মাধ্যমে পুনরায় সংক্রমণের সম্ভবনা হ্রাস পায়।

"ইন্টেলিফেব্রিক্স" ব্রান্ডের অধীনে এই অ্যান্টি ভাইরাল কাপড় আনার কথা ঘোষণা করে *অরবিন্দ লিমিটেডের এগজিকিউটিভ ডিরেক্টর কুলিন লালভাই*  বলেন - " কোভিড -১৯ এর কারণে বিশ্ব এক নজিরবিহীন সংকটে পড়েছে। আমরা আমাদের গ্রাহকদের সুরক্ষিত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। সেই কারণে আমরা এই যুগান্তকারী ভাইরোব্লক প্রযুক্তি ভারতে আনার জন্য হেইক এর সাথে চুক্তিবদ্ধ হয়েছি।  আমরা এই অংশীদারি নিয়ে আশাবাদী এবং অল্পসময়ের মধ্যেই আমরা সর্বোত্তম শ্রেণীর ভাইরাস সুরক্ষা সহ ফ্যাশনেবল কাপড় ভারতীয় বাজারে আনব।"

সুইস টেক্সটাইল উদ্ভাবক হেইক এর তৈরী উন্নত অ্যান্টি ভাইরাল পণ্যগুলির মধ্যে অন্যতম হলো এই হেইক ভাইরোব্লক। হেইক ভাইরোব্লক  অ্যান্টি ভাইরাল লগ হ্রাস উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি করে এবং ভাইরাল সংক্রমণ ৯৯.৯৯% হ্রাস করে।  এটি বিশ্বের প্রথমশ্রেণীর  টেক্সটাইল প্রযুক্তিগুলির মধ্যে একটি যা সার্স - কোভ - ২ এর উপর কার্যকরী। হেইক ভাইরোব্লক প্রক্রিয়াজাত জামাকাপড়গুলির উপর এর সক্রিয়তা ৩০ বার ধোয়া অবধি অক্ষুন্ন থাকে এবং পরিধানকারীকে সুরক্ষিত রাখে। 

কার্লো সেন্টনজি,  সি ই ও-হেইক গ্রূপ এই অংশীদারি সম্পর্কে বলেন -"হেইক ভাইরোব্লক-উন্নত সিলভার ও  ভ্যাসিক্যাল প্রযুক্তির বিশেষ মেলবন্ধনে তৈরী যা ৩০ মিনিটের মধ্যেই ৯৯.৯৯% ভাইরাস হ্রাস করে। এই প্রযুক্তি মানবদেহে কোভিড-১৯ রোগসৃষ্টিকারী করোনা ভাইরাস ২২৯ ই এবং সার্স -কোভ-২ এর উপর ও সমান ভাবে কার্যকরী। এটি সুরক্ষিত ও হাইপোল্র্জেনিক , যদিও এর পেটেন্ট নেয়া বাকি আছে। আমরা ভারতের নামী ব্র্যান্ড অরবিন্দ এর সমস্ত সম্ভারে এই প্রযুক্তিগত পরিষেবা দেয়ার অংশীদার হতে পেরে আনন্দিত। "

নিরন্তর উদ্ভাবনী চিন্তাভাবনা অরবিন্দ এর অগ্রগতির ও সাফল্যের মূল কারণ। উন্নতমানের ফাইবারের উদ্ভাবন থেকে শুরু করে কাপড়ের স্থায়িত্ব বজায় রাখার মাধ্যমে অরবিন্দ- ফ্যাশন শিল্পে আলোড়ন এনেছে এবং বিশ্বের বড় ফ্যাশন ব্র্যান্ডগুলিকে শক্তিশালী করে তুলেছে।  কোভিড-১৯ এর মোকাবিলায় অরবিন্দ তার উন্নত টেক্সটাইল প্রযুক্তির প্রয়োগে পি পি ই সুট ও মাস্ক বানিয়েছে এবং এখন তারা "ইন্টেলিফেব্রিক্স" ব্রান্ডের অধীনে এই যুগান্তকারী অ্যান্টি ভাইরাল কাপড় ভরতীয় বাজারে আনতে পেরে আনন্দিত।

Comment