No icon

তবু হার মানবো না

COVID-19 করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে এখন সারা পৃথিবী থরথর কম্পমান। এই মরণ ভাইরাসের হাত থেকে বাঁচতে একমাত্র উপায় লকডাউন। লকডাউনের পরিপ্রেক্ষিতে ব্যবসা, বাণিজ্য, শিল্পকলা সব বন্ধ। জাতি-ধর্ম-বর্ণ, ধনি-দরিদ্র সকল শ্রেণীর মানুষ আজ গৃহ বন্দী। আজকের দিনে দাঁড়িয়ে কর্ম হীনতার প্রভাব সমাজ সংসারে জাতি ধর্মের হিংসা আজ না থাকলেও গার্হস্থ্য হিংসা বেড়ে চলেছে।

এই পরিপ্রেক্ষিতে পরিচালক তন্ময় রায় বানালেন শর্টফিল্ম "তবু হার মানবো না"। তিনি ফোনে জানালেন," এই ছবিতে আমরা দেখাচ্ছি প্রেম আবহমানকালিন। বিশ্ব যুদ্ধ, মহামারী, প্রাকৃতিক বিপর্যয় কোনো কিছুই প্রেমকে বিনষ্ট করতে পারে নি। এই করোনা ভাইরাসের মহামারীতে প্রেমিক প্রেমিকার ইমোশন নিয়ে এই ছবিটি।  ছবির কাহিনি পরিচালক তন্ময় রায়েরই। সংগীত পরিচালনা করেছেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারী লালবাজারের একজন উচ্চপদস্থ অফিসার। তিনিও এগিয়ে এসেছেন এই সমাজ সচেতনের কাজে। কন্ঠ দিয়েছেন রাখী দত্ত ও কুহেলি। অভিনয় করেছেন দীপ্ত, কোহিমা, আর্কপ্রভ, আকাশ নন্দী, সৌমিলি, প্রহেলিকা, বহ্নি, প্রতীপ, মৈত্রী, পায়েল।  

শুভেচ্ছা ও সচেতনতার বার্তা দিয়েছেন দেবিকা সেনগুপ্ত, রঞ্জন ভট্টাচার্য, পুলকিতা, রিতি চৌধুরী, রাহুল বর্মন, শকুন্তলা বড়ুয়া, দেবাশীষ গাঙ্গুলি, বিশ্বজিৎ চক্রবর্তী ও সিনেমা, টেলিভিশনের অনেক চেনা মুখ।প্রোডাকশন ডিজাইনে নাড়ুগোপাল মন্ডল, সম্পাদনায়  সৌষ্ঠব ও অর্ক। ছবিটি পরিবেশন করছেন চারুশীলা ফিল্মস, প্রভাস এন্টারটেনমেন্ট ও আকাশ নন্দী প্রোডাকশন। অভিনেতা অভিনেত্রী নিজ নিজ বাড়িতে থেকে মোবাইল কিংবা ব্যক্তিগত ক্যামেরায় শুটিং করেছেন। ছবিটি 19 মে রাত ৯ টায় মুক্তি পাচ্ছে ওটিটি জন প্লাটফর্মে। পরিচালকের কাছে জানা গেল ছবি থেকে যা অর্থ উপার্জন হবে তা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হবে।

Comment