No icon

রিল নয়, রিয়েল লাইফেও গুণী 'পাণ্ডব গোয়েন্দা'র বিলু-বৃষ্টি

-Mohua Chakraborty

সিনেমা হোক কিংবা সিরিয়াল, অভিনেতা-অভিনেত্রীদের প্রতি দর্শকের টান চিরাচরিত। বিনোদন জগতের কলাকুশলীদের অভিনয় পরিধি নয়, তাদের ব্যক্তিগত জীবনও ততটাই চমকপ্রদ বিনোদনপ্রেমীদের কাছে। করোনাকালে কোয়ারেন্টাইন পিরিয়ডে ঘরবন্দি জেরে  কখনো গৃর্হস্থ্যের যাবতীয় কাজ করতে দেখা গেছে তাঁদের, কখনো আবার রান্নাবান্না ,গান , নাচ, শরীরচর্চার নানান টিপসের মাধ্যমে নিজেদের বিভিন্ন গুণের সাথে পরিচয় করিয়েছেন  আর অন্যদিকে তাদের ফ্যানেরাও গৃহবন্দি দশায় তা জমিয়ে উপভোগ করেছে। একটা সময় ছিল যখন 'তারকা' বলতে শুধুমাত্র সিনেমার অভিনেতা অভিনেত্রীদের বোঝানো হত। কিন্তু ধীরে ধীরে সিরিয়ালের হাত ধরে তৈরি হয় এক নতুন স্টারডাম। এখন প্রত্যেক বাড়ির ড্রয়িং রুমে দিব্যি জায়গা করে নিয়েছে ছোটপর্দার কলাকুশলীরা। আজকাল ঘড়িতে রাত সাড়ে ১০টা  মানেই টিভির পর্দায় গোয়েন্দাদের আনাগোনা। সম্প্রতি জি বাংলায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক পাণ্ডব গোয়েন্দা। বাবলু, বিলু, ভোম্বল, বাচ্চু ও বিচ্চু-এই প্রজন্মের পাঁচ পাণ্ডব গোয়েন্দার গল্প। যেকোন রহস্যের সমাধানে এদের জুড়ি মেলা ভার। ভালোবাসে নানান ঝুঁকি নিতে।শুধু ছোটরাই নয়, পরিবারের সকলে মিলেই উপভোগ করতে পারে এই ধারাবাহিকটি। দক্ষিণ চব্বিশ পরগনার নারায়ণী স্টুডিওতে চলছে পাণ্ডব গোয়েন্দার শ্যুটিং। সেখানেই  24×7taazasamachar-এর সাথে হঠাৎ-ই দেখা  'পাণ্ডব গোয়েন্দা'-র এক সদস্য 'বিলু'-র সঙ্গে। এই ধারাবাহিকের 'বিলু', যার আসল নাম ঋষভ চক্রবর্তী। লাস্ট ইয়ার স্কটিশ চার্চ কলেজ থেকে সংস্কৃত নিয়ে পাশ করেছেন। ২২বছরের ঋষভ শুধুমাত্র অভিনয়ে পারদর্শী নয় বরঞ্চ অন্যান্য দিকে সে বেজায় সিদ্ধহস্ত। 

থিয়েটারের পাশাপাশি ভালোবাসেন গান লিখতে এবং একইসঙ্গে সুর দিতে। বিগত কিছু সময় ধরে প্রায় ৮/৯টি গান লিখেছেন ঋষভ। গানের মাধ্যমে ফুটিয়ে তোলেন কঠিন বাস্তবতা। তেমনি এক গানের চিত্রে দেখা যায় এক বৃদ্ধ বেছে নিয়েছেন আত্মহত্যার পথ। সব শেষ-এই ভাবনায় তিনি যখন নিশ্চিত পরবর্তী ক্ষেত্রে সে হুইল চেয়ারে বসে ভাবতে থাকে, তিনি তো মরতে চেয়েছিলেন কিন্তু তার আর মরা হলো না আর এই জীবনে তিনি আর বাঁচতে চান না।

মূলত তার গানে উঁকি দেয় বিষণ্ণতার ছায়া কারণ সম্পর্কে জানতে চাওয়ায় তার কথায় উঠে আসে ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতা। তার জীবনেও ধরা দিয়েছিল প্রেম। কিন্তু কোন প্রেমেই সফলতা পায়নি। ঋষভ মনে করেন যে চিরাচরিত প্রেমিক তিনি নন তাই মেয়েরাও তাকে ঠিক বুঝতে পারে না,তাই তিনি প্রেমে ব্যর্থ। আর এই ব্যর্থতা তার গানের কথায়, সুরে তৈরি করে এক অন্য রসায়ন।

পাণ্ডব গোয়েন্দা-র 'বিলু'র সঙ্গে আলাপচারিতার পাশাপাশি আমরা পেয়ে গেলাম অভিনেত্রী অপরাজিতা ঘোষ-কে। যিনি এই ধারাবাহিকে এক সাংবাদিক 'বৃষ্টি দত্ত'-র ভূমিকায় অভিনয় করছেন। যে কিনা সততার সাথে তথ্য তুলে ধরতে তৎপর। অপরাজিতা শুধুমাত্র একজন ভালো অভিনেত্রীই নন বরঞ্চ তিনি আরো অন্যান্য গুনে সমৃদ্ধ। একাধারে যেমন বিশিষ্ট পরিচালক তেমনি একজন ভালো স্ক্রিপ্ট রাইটার,অ্যাঙ্কর। তার পরিচালিত ছবি প্রাধান্য পায় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সম্প্রতি কেরালা ট্যুরিজমের কমার্শিয়াল বিজ্ঞাপনে তাকে অভিনয় করতে দেখা গেছে। এমনি গুণী অভিনেত্রীর আপক্যামিং প্রজেক্ট সম্পর্কে জানতে চাওয়ায় তিনি জানান, আগামী দিনে খুব শীঘ্রই আসতে চলেছে অনেক নতুন নতুন  প্রজেক্টস।

বিনোদন পর্দায় যারা প্রতিনিয়ত আমার আপনার ঘরের অন্দরমহলে হাজির হয় অভিনয়ের দক্ষতা নিয়ে ,তারা যে শুধু অভিনয়ের পরিসরে নয় বরঞ্চ রীতিমত অন্য ফিল্ডেও সমান হারে পারদর্শী, তা আরো একবার প্রমাণিত।

Comment