No icon

All Bengal Women Association

ঈশ্বরের কাছে একটাই প্রার্থনা নিজেদের বাবা-মা কখনই বৃদ্ধাশ্রমে নয় বিরাজ করুক অন্দরমহলে: আরায়না

দীপাবলী মানেই আলোর রসনাইয়ে আলোকিত চেনা গলিপথ থেকে অন্দরমহল। আর কালী অর্থাৎ শক্তির আরাধনা। আজ দিকে দিকে মন্ডপে মন্ডপে সেজে উঠেছে নারী শক্তির আবহ।  এযুগের আধুনিক নারীরা যেমন সমানতালে ঘরকন্নার কাজে নিপুনা তেমনি পেশাদারিত্বে অতুলনীয়। শুধুকি তাই! আজকের আধুনিকারা গড়ে তুলতে চায় এক অন্য সুস্থ সমাজ। যেখানে একই ছাদের নিচে মিলেমিশে যাবে জীবনের বয়:সন্ধিকাল থেকে শৈশব। হ্যাঁ, উৎসবের আনন্দে গত শনিবার এমনি উদ্যোগে কলকাতায় অবস্থিত অল বেঙ্গল ওমেন  এসোসিয়েশনের বৃদ্ধাবাসে হাজির ছিলেন  মিসেস ইন্ডিয়া ফেস্ট ২০১৯- এর বিজয়ী তথা অভিনেত্রী আরায়ানা সারিডে। তাঁর পাশে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছেন প্রগতি ইউম্যান রাইটস অর্গানাইজেশন-এর প্রেসিডেন্ট কবিতা রহমান, মিসেস ইন্ডিয়া ফেস্ট ২০১৯-এর  সহ প্রতিযোগী দেবযানী দাস, নবনীতা মজুমদার এবং জুলি রায় ।

এদিন বৃদ্ধাবাসের প্রায় ২৪জন আবাসিকের (মহিলা) হাতে তাঁরা তুলে দিলেন এক মাসের রেশন। শুধুতাই নয়, ছিল বিনোদনের ব্যবস্থা। নাচে গানে আনন্দে আবাসিকদের মন জয় করলেন এই অনন্যারা |

এদিন এই অভিনব প্রয়াসে অভিনেত্রী তথা মডেল আরায়ানা জানান, "আমরা সবাই অনেকদিন ধরে বিভিন্ন সমাজসেবামূলক কাজে যুক্ত। এককথায় আমাদের জীবনের পথপ্রদর্শকদের কাছে  উৎসবের আনন্দ ভাগ করে নিতে পেরে খুবই আপ্লুত।"

পাশাপাশি  তিনি আরো জানান, "আনন্দের মাঝে এনাদের দেখে নিজের চোখের জল ধরে রাখতে  পারেনি।  এইসময় আমার ঠাকুমা,দিদুনকে খুব মিস করছি। ঈশ্বরের কাছে একটাই প্রার্থনা নিজেদের  বাবা-মা কখনই বৃদ্ধাশ্রমে নয়  বিরাজ করুক অন্দরমহলে। সেই সন্তানদের উদ্দেশ্যে একটাই কথা, প্লিজ!  নিজেদের বাবা-মা কে দূরে নয় নিজেদের সঙ্গে রাখুন।"

প্রগতি ইউম্যান রাইটস অর্গানাইজেশন-এর প্রেসিডেন্ট কবিতা রহমান এদিন এই অনুষ্ঠান সম্পর্কে জানান, " তরুণ প্রজন্মের এই প্রয়াসে আমি অভিভূত"।  

গ্ল্যামারের পথে থেকেও বন্ধু আরায়ানা পাশে  মানবিকতার হাত বাড়িয়েছেন যাঁরা, সেই দেবযানী , নবনীতা , জুলির কথায়, রাগ বিদ্বেষ নয় ভালোবাসার আনন্দে ভাসুক সবাই।

বলাইযায়, বঙ্গ সুন্দরীদের এক অভিনব প্রয়াসে দীপাবলীর আনন্দে আলোকিত হয়ে রইল অল বেঙ্গল ওমেন এসোসিয়েশন।

Comment