No icon

শহরের আপামর সাংবাদিক কূল কে করোনা টিকা দিয়ে নতুন নজির গড়ল কলকাতা প্রেস ক্লাব

প্রথম সারির করোনা যোদ্ধা হিসাবে শহরের সাংবাদিকদের জরুরী ভিত্তিতে প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করল কলকাতা প্রেস ক্লাব। টানা পাঁচ দিন ধরে মোট ৮৭০ জন  সংবাদ কর্মীকে টিকা দেওয়া হয় ক্লাব প্রাঙ্গনে। অক্লান্ত পরিশ্রম করে সরকারি পরিচয় প্রাপ্ত সাংবাদিক ছাড়াও চিত্র সাংবাদিক সহ গণমাধ্যমের অন্যান্য কর্মীদেরও টিকা দেওয়া হয়েছে প্রেস ক্লাবের উদ্যোগে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় তৃতীয়বারের জন্য শপথ নেওয়ার পর অতিমারীর আবহে প্রতিদিন বিপদের ঝুঁকি নিয়ে কাজ করে চলা সাংবাদিকদের প্রথম সারির করোনা যোদ্ধা হিসেবে ঘোষণা করেন। এর পরেই তাদের টিকা দেওয়ার জন্য প্রশাসনিক স্তরে তৎপরতা শুরু হয়ে যায়। সেই উদ্যোগ কে বাস্তবায়িত করতে এগিয়ে আসে কলকাতা প্রেসক্লাব। তথ্য সংস্কৃতি দপ্তর, স্বাস্থ্য দপ্তর, কলকাতা পুরসভা, নীলরতন সরকার মেডিকেল কলেজ হাসপাতাল  সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সহায়তায় ক্লাব প্রাঙ্গণে টিকা প্রদান শিবিরের আয়োজন করা হয়। প্রথমে সরকারি নির্দেশ মতো শুধুমাত্র সরকারি পরিচয় প্রাপ্ত বা  সাংবাদিকদের জন্য সর্বপ্রথম টিকা দেওয়ার কথা বলা হয়েছিল। কিন্তু প্রেসক্লাবের উদ্যোগে তাতে শহরের সর্বস্তরের সংবাদমাধ্যম কর্মীদের শামিল করা হয়। যার প্রশংসা শোনা গেছে সর্বত্র। এমনকি ব্যাঙ্গালোর দিল্লি এবং মুম্বাইতে কর্মরত এরাজ্যের তিন সাংবাদিককেও টিকা দেওয়ার ব্যবস্থা করে কলকাতা প্রেসক্লাব।

এর আগে মুখ্যমন্ত্রীর ঘোষণা মত সাংবাদিকদের জন্য স্বাস্থ্য সাথী কার্ড করতে বিশেষ শিবিরের আয়োজন করা হয়েছিল প্রেস ক্লাবের তরফে। এবার নির্ধারিত গন্ডির বাইরে বেরিয়ে তাদের এই উদ্যোগ সংবাদ জগতের পাশাপশি প্রশাসনিক মহলেরও প্রশংসা কুড়িয়েছে।

Comment